Skip to content

করোনায় করনীয় – প্রদীপ সুর

বর্তমান পরিস্থিতিটা খুবই করুন ও নির্মম।ভাইরাসের কড়াল থাবায় মনুষ্যজাতি এখন অসহায়। এই অসহায় মানুষদের প্রতি আমাদের সহায় হওয়া এখন একান্ত কর্তব্য।
নিজে একমুঠো খেয়ে হতদরিদ্রের মুখে একমুঠো করে খাবার তুলে দেয়া উচিত।

তবে একদিক থেকে আমি খুশি।এতোদিন মানুষ পৃথিবীকে কোনঠাসা করে রেখেছে।পৃথিবীর ওপর অত্যাচার চালিয়ে নিজেদের অবস্থান সুনিশ্চিত করেছে।আজ পৃথিবী মুক্ত।পৃথিবী নিজের মতো করে চলতে পারছে।

যেখানে করোনায় পুরো পৃথিবী আক্রান্ত,সেখানে বাংলাদেশ 🇧🇩 এর বাইরে নয়।বাংলাদেশের সরকার ও প্রশাসন করোনা মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।যার কারনে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে আছে।এছাড়া বিভিন্ন সংস্থা ও সেচ্ছাসেবকরা মানুষকে করোনার প্রাদুর্ভাব সম্পর্কে জানাচ্ছে,তাদের সতর্ক করছে।খেটে খাওয়া মানুষদের মাঝে খাবার বিতরন করছে।মাস্ক, সাবান ও জীবানুনাশক বিতরন করা হচ্ছে। বিভিন্ন জায়গাতে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।জনসমাগম হয় এমন সকল কিছু বন্ধ রাখা হয়েছে।করোনা মোকাবেলার জন্য আমাদের সরকার মুজিববর্ষ পালন, স্বাধীনতা দিবসের বিভিন্ন কর্মসূচি এবং আসন্ন পহেলা বৈশাখের কর্মসূচি বাতিল করেছে।সরকারী কর্মচারীদের ছুটি দেয়া হয়েছে।বিদেশ ফেরত সকল প্রবাসীদের হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে।
সরকার তার করনীয় কাজ করে যাচ্ছে এখন যা করার সবটাই আমাদের করতে হবে।নিজেদের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে, ঘরে থাকতে হবে।করোনা থেকে রক্ষা পেতে হবে।কারন যার জীবন তার সম্পদ।

পরিশেষে বলবো নিজে বাঁচুন,অন্যকে বাঁচতে সাহায্য করুন,পৃথিবীকে রক্ষা করুন।

লেখকঃপ্রদীপ সুর
স্থানঃপটুয়াখালী,বরিশাল বিভাগ 🇧🇩(বাংলাদেশ)🇧🇩

Published inFeature Writing

Comments are closed.

%d bloggers like this: